1. sohelbl02384@gmail.com : admi2017 :
  2. editor@bulletinnews24.com : Bulletin News24 : Bulletin News24
রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ১১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ফুলবাড়িতে বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের দোয়া ও আলোচনা সভা হাতীবান্ধায় বালু উত্তোলন কে কেন্দ্র করে সাংবাদিকদের উপর হামলা কাশিয়ানী উপজেলায় অজ্ঞাত এক ব্যক্তির (৩৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। “মধ্যনগর সাজাপ্রাপ্তদের হাজির হবার আহব্বান জানান ওসি” বগুড়া শেরপুর বিট পুলিশিং এর নবাগত আহবায়ক কে ফুলের শুভেচ্ছা দিলেন মোঃ জাকারিয়া তারেক বিদ্যুৎ জামালপুরে আজ করোনা শনাক্ত ১ হাজার ছাড়ালো কোটচাঁদপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০ তম জন্ম বার্ষিকী পালিত জয়পুরহাট জেলার কালাই থানার মাত্রাই ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় অফিসের শুভ উদ্বোধন মহেশপুরে ৫৮ বিজিবি’র অভিযানে মদ,গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার, আটক-১ ফুলবাড়িতে বঙ্গমাতার জন্মদিনে ৬ অসহায় নারীকে সেলাই মেশিন উপহার

ভারতে হরিয়ানা রাজ্যে একসাথে কালেমা পরে মুসলিম হলেন ১০০ পরিবার!

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ মে, ২০২০

ভারতে হরিয়ানা রাজ্যে একসাথে কালেমা পরে মুসলিম হলেন ১০০ পরিবার।

ভারতের হরিয়ানা রাজ্যের ১০০ দলিত পরিবার ইসলাম ধ’র্ম গ্রহণ করেছে। জমি দখল এবং ধ’র্ষণের ঘটনায় উচ্চবর্ণের প্রভাবশালীদের বি’রু’দ্ধে কোনো ব্যবস্থা না নেয়ার প্রতিবাদে তারা ইসলাম ধ’র্ম গ্রহণ করেছে। ক্ষ’তিগ্রস্ত পরিবার দিল্লির যন্তর-মন্তরে ২০১৪ সালের ১৬ এপ্রিল থেকে সুবিচার চেয়ে ধর্না দিচ্ছিল।

আন্দোলনরত পরিবারের সদস্যরা শুক্রবার ইসলাম ধ’র্ম গ্রহণের ই”ঙ্গিত দিয়েছিলেন। অবশেষে গত শনিবার তারা ইসলাম গ্রহণ করেন। আন্দোলনরতদের দাবি ছিল, ভা’গানা ধ’র্ষণ মা’মলায় অ’ভিযুক্তদের দ্রুত গ্রে’’ফতার করতে হবে এবং শামলাত ভূমি থেকে অ’বৈধ দখলদার মুক্ত করতে হবে।

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের স”ঙ্গে দেখা করে দাবিও জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর কাছ থেকে কোনো ক’ঠোর পদ’ক্ষেপ নেয়ার আশ্বা’স না পেয়ে তারা ইসলাম ধ’র্ম গ্রহণ করেন। ভাগানা গ্রামের ক্ষ’তিগ্রস্তদের অ’ভিযোগ, সুবিচার পাওয়ার আশায় তারা মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের স”ঙ্গে চারবার দেখা করেছেন।

প্রশাসনিক কর্মকর্তাদের কাছেও অনেকবার দাবি জানানো হয়েছে। কিন্তু অ’ভিযুক্তদের বি’রু’দ্ধে হিসার (হরিয়ানা) প্রশাসন নীরব থেকেছে। প্রস”ঙ্গত, ২০১২ সালের ২১ মে হরিয়ানার ভা’গানা গ্রামে উচ্চবর্ণের লোকদের স”ঙ্গে দলিতদের বিবাদ শুরু হয়। এ সময় ৫২ টি পরিবারের সদস্যরা গ্রাম ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়।

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 bulletinnews24.com
Theme Download From ThemesBazar.Com