1. sohelbl02384@gmail.com : admi2017 :
  2. editor@bulletinnews24.com : Bulletin News24 : Bulletin News24
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৬:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ফ্রান্সে মহানবী সাঃ এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মাইজখাপনে যুবসমাজের বিক্ষোভ ফ্রান্সে মহানবী সাঃ এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কিশোরগঞ্জে ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে বিক্ষোভ নওগাঁ-০৬ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য মো. আলহাজ্ব আনোয়ার হোসেন হেলালের শপথ গ্রহণ মাস্ক ব্যবহার করে চিকিৎসা সেবা করুন – স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক পদ্মা নদিতে ইলিশ রক্ষায় হেলিকপ্টার নিয়ে অভিযান রাসূল(সঃ)কে নিয়ে ফ্রান্সে ব্যাঙ্গ চিত্র ও কটুক্তি করায় স্বাধীনতা ঐক্য ফাউন্ডেশনের মানববন্ধন ঠাকুরগাঁওয়ে ১৫ হাজার পিছ ইয়াবা ও ১০৩ টি মোবাইল সিম সহ ১ জন গ্রেফতার কুড়িগ্রাম প্রেস ক্লাবের ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নওগাঁর ধামইরহাটে রাসায়নিক স্প্রে করে কৃষকের ধান পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা করিমগঞ্জ থানার ওসি তদন্ত নাহিদ হাসান সুমন কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত

শাজাহানপুরে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

  • আপডেট সময় শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

মোঃ মিজানুর রহমান মিলন,শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: ১৭/১০/২০২০ তারিখ রোজ শনিবার বগুড়া জেলার শাজাহানপুর থানার অন্তর্গত আমরুল ইউনিয়ন পরিষদে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোঃ আসাদুজ্জামান অটল এর সভাপতিত্ত্বে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় আমরুল ইউনিয়নের সকল গ্রাম পুলিশ, সকল ইউপি সদস্য, গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতাকর্মী, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক শিক্ষিকা,গৃহবধূ এবং সাধারণ জনগণ স্বতস্ফুর্তভাবে আংশগ্রহন করে। মূল অনুষ্ঠান সকাল ১০.০০ ঘটিকায় শুরু হয়। প্রথমেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা লুৎফর রহমান। এরপরই শুরু হয় মূল সমাবেশ।
সমাবেশের শুরুতেই বক্তব্য রাখেন আসাতন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মোছাঃ ফাতেমা ইয়াসমিন। তিনি বলেন, “ধর্ষণ ও নারী নির্যাতন একটি সামাজিক ব্যধি। একটি স্বাধীন দেশে নারীর উপর এমন অত্যাচার মেনে নেওয়া যায় না।”
এরপর বক্তব্য রাখেন গৃহবধূ কোহিনূর বেগম। তিনি বলেন,সাম্প্রতিক নারী ধর্ষণ ও নির্যাতনের বিষয়টি আমাদেরকে ভাবিয়ে তুলেছে। আমাদের যে সকল বীর মুক্তিযোদ্ধারা তাদের জীবন দিয়ে এদেশটাকে স্বাধীন করেছেন তারা নিশ্চয়ই এমন বাংলাদেশে প্রত্যাশা করেন নি।”

মোছাঃ নাজিয়া সুলতানা, সরকারি কমর উদ্দিন ইসলামিয়া কলেজের শিক্ষার্থী বলেন, “করোনা মহামারীর মধ্যে আরেক মহামারীর নাম ধর্ষণ মহামারী। অনতিবিলম্বে এই ধর্ষণ মহামারী বন্ধ করতে হবে। নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। “তিনি ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বাংলাদেশ পুলিশের সমাবেশকে সাধুবাদ জানান এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধর্ষনের শাস্তি মৃত্যুদণ্ড করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে নারী ধর্ষণ ও নির্যাতন এর ২ লক্ষ বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তি করার জন্য আশাবাদ ব্যক্ত করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম বলেন, সাম্প্রতিক যে নারী ধর্ষণ ও নির্যাতন শুরু হয়েছে তা সামাজিক অবক্ষয়ের কারন হতে পারে। তিনি ছেলে মেয়েদের নৈতিক শিক্ষা ও মূল্যবোধের শিক্ষা দেওয়ার উপর গুরুত্বারোপ করেন।”
আমরুল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য উজ্জ্বল বলেন, ধর্ষকদের কঠোরভাবে দমন করতে হবে।
অনুষ্ঠানে আওয়ামিলীগ নেতা ও শাজাহানপুর উপজেলা আওয়ামীলীগের ১ নং সদস্য ইয়াসিন আলী বলেন, ” আমাদের সমাজ থেকে নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধে আমরা বাংলাদেশ পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই বলে জানান।”
শাজাহানপুর উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক জনাব লতিফুল বারী দুলু বলেন,” ধর্ষক ও নারী নির্যাতনকারীর সভ্য সমাজে স্থান হতে পারেনা। তিনি বিট পুলিশিং ব্যবস্থার প্রশংসা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীকে নারী নির্যাতনের জন্য কঠোর আইন প্রণয়নের জন্য ধন্যবাদ জানান।
সরকারি কমর উদ্দিন ইসলামিয়া কলেজের তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ের শিক্ষক মোঃ আশরাফুল আলম সবুজ বলেন,”ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা ঘটলেই পুলিশের সহযোগিতা নিন এবং পুলিশকে বন্ধু ভাবুন।”

১ নং ওয়ার্ডের ইউপি সদস্য টুকু বলেন,” বাল্য বিয়ে, মাদক এই দুইটি জিনিস বন্ধ করতে পারলেই নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ হবে।

আমরুল ইউনিয়নের বিট অফিসার এস আই/ শামীম হাসান বলেন, ” আমার ইউনিয়নে কিছু বিচ্ছিন্ন ঘটনা রয়েছে। যারা বিভিন্ন রকম অপরাধ করেন তাদের নামের তালিকা আমার কাছে আছে।” নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধে তিনি বাংলাদেশ সরকার, বিচার বিভাগ ও পুলিশের কঠোর অবস্থানের কথা প্রকাশ করেন “। বিট পুলিশিং কি তা তিনি সংক্ষেপে আলোচনা করেন।”

সমাপনী বক্তব্যে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশে আমরুল ইউনিয়নের চেয়ারম্যান জনাব আসাদুজ্জামান অটল বলেন, ” আমরা নারীর প্রতি সহিংসতা, নির্যাতন ও ধর্ষণ মেনে নিব না। তিনি ধারাবাহিকভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করে যাওয়ার বিষয়ে গুরুত্ব দেন। তার ইউনিয়নের মাদক, জঙ্গিবাদ দমনে পুলিশকে সহায়তার আশ্বাস দেন এবং বিট অফিসারের প্রশংসা করেন।
প্রায় দুই ঘন্টাব্যাপী উক্ত নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে উপস্থিত ছিলেন ৪০০ এর অধিক নারী ও পুরুষ।অঅনুষ্ঠানে সকল শ্রোতা মনোযোগ দিয়ে বক্তব্য শ্রবন করেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 bulletinnews24.com
Theme Download From ThemesBazar.Com