1. sohelbl02384@gmail.com : admi2017 :
  2. editor@bulletinnews24.com : Bulletin News24 : Bulletin News24
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কিশোরগঞ্জে শীতের আগমনে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত কারিগররা রাণীশংকৈলে পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ব্যবসায়ী আটক “দৈনিক তৃতীয় মাত্রা” পত্রিকায় মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধি নিয়োগ পেলেন রাজিবুল ইসলাম উলিপুরে ফেনসিডিলসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার “বুলেটিন নিউজ ২৪” পত্রিকায় ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে তরুণ সাংবাদিক সাইমন হোসেন কে বালিয়াডাঙ্গী প্রেসক্লাবের সভাপতি কে মুঠোফোনে প্রাণনাশের হুমকি বালিয়াডাঙ্গীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ২ কুড়িগ্রামে শ্রী রামকৃঞ্চ আশ্রমের মন্দিরের কাজ উদ্বোধন পাবনায় মরহুম আবুল কাশেম মাস্টারের সমাধিতে শ্রদ্ধা জানালেন “মুক্তিযুদ্ধ মঞ্চের” নেতৃবৃন্দ ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে সরকারি গাছ কাঁটার অভিযোগ

মহামারীতেও বিএনপি-জামাতের দলীয় ব্লু প্রিন্ট কায়েমের অপরাজনীতি!

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

নির্দলীয় নিরপেক্ষ সাধারণ মানুষের উপরে আগুন সন্ত্রাস চালিয়ে তাদের সর্বস্বান্ত ও সর্বহারা করে কখনো দলীয় এজেন্ডা বাস্তবায়ন করা সম্ভব নয়। দল মত নির্বিশেষে এই বৈশ্বিক মহামারী চলাকালীন সময়ে দেশের দুঃখী, দরিদ্র মানুষের পাশে না থেকে বারংবার শুধু সরকারকে আলটিমেটাম দিয়ে আপনারা এটিই প্রমাণ করেছেন যে আপনারা শুধুই ক্ষমতায় যাবার লক্ষ্যেই নিজেদের রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করেন। দেশের ক্রান্তিলগ্নে অসহায় অস্বচ্ছল মানুষের পাশে থাকার সময় আপনাদের কোথাও খুঁজে পাওয়া যায়নি। সময়ের তাড়নায় আপনারা জনগণের মনের ভাষা বুঝতে রীতিমতো ব্যর্থ হয়েছেন। আস্থা আকাঙ্খার পারদে দেশের শৃঙ্খলিত মানুষের পাশে দাড়াবার পরিবর্তে আপনারা বারুদের বদান্যতাকে লালন করার পথটি বেছে নিয়েছেন।

বঙ্গবন্ধু পরবর্তী যুগে বাংলাদেশে রাজনৈতিক অঙ্গনে ১৯৭৫ থেকে ২০১৫ দীর্ঘ ৪০ বছর দেশে কখনোই স্থিতিশীলতা ছিল না। যেটুকুন ছিল সেটুকুন ১৯৯৬ এ আওয়ামী সরকার ক্ষমতায় যাবার পর সবকিছু সামাল দিয়েছিল। কিন্তু আপনারা বিরোধী দলে থেকে নৈরাজ্যের অপসংস্কৃতির খেলা তখনও খেলে গিয়েছেন। আওয়ামী সরকারের উন্নয়নকে থীতু হওয়ার বিন্দুমাত্র সময় টুকুন দেননি। ২০০০ সালে ক্ষমতায় এসে সকল উন্নয়ন মূলক প্রজেক্টের রদবদল করে দেশের রূপকল্পই বদলিয়ে দিয়েছিলেন। দেশে সামরিক স্বৈরাচারের শাসন গিয়েছে, সামরিক অভ্যুত্থান হয়েছে এরপর আপনারা যখন ক্ষমতায় গিয়েছেন দেশে সাম্প্রদায়িক ঝান্ডা গাড়ার অভিলাষী প্রত্যয় ব্যক্ত করেছেন।উত্থান হয়েছে জঙ্গীবাদের,দেশরত্ন বিরোধী দলীয় নেত্রী থাকা অবস্থায় এবং দেশের শাসনভারে আসীন থাকা অবস্থায় মোট ২৩ বার তাকে হত্যা করার অপচেষ্টা করা হয়েছে। জেএমবি, আনসারুল্লাহ বাংলা টিম, হরকাতুল জিহাদ এর মতো সন্ত্রাসী সংগঠনকে আপনারা মদদ দিয়েছেন। পাকিস্তানের আদলে এদেশের জাতীয় ধ্বনিকে বিকৃত করে রেখেছিলেন- “বাংলাদেশ জিন্দাবাদ”!

২০১৩ তে এসে দেশের জনগন আবারও ভয়াল আগুনের করালগ্রাস ও সন্ত্রাসের কালো থাবা দেখেছে। আগুন নিয়ে রাজনীতি আপনাদের শিরায় শিরায় প্রথিত রয়েছে তার একটি জলজ্যান্ত উদাহরণ যদি দেই, আপনাদের আদর্শিক নেতা জিয়াউর রহমান তার পাঁচ বছরের শাসনামলে (১৯৭৭-১৯৮১) তে ২১ টি সামরিক অভ্যুত্থান দমনের নামে প্রায় ৪১৮৬ জন সামরিক কর্মকর্তাকে হত্যা করেন। জেনেভা কনভেনশন অনুযায়ী পঙ্গু কোন মুক্তিযোদ্ধাকে ফাঁসি দেওয়ার বিধান নেই কিন্তু প্রধান সামরিক শাসকের অধিকার বলে অর্ডিন্যান্স জারি করে কর্নেল তাহেরকে ফাঁসিতে ঝুলানো হয়। ১৯৭৭ সালের ২রা অক্টোবর বিমান বাহিনীর অভ্যুত্থান দমনের নামে ট্রাইব্যুনাল গঠন করে বিমান সেনাদের জিজ্ঞাসাবাদের নামে টর্চারসেল গঠন করা হয়েছিল। যেখানে বিমান সেনাদের কাউকে পুড়িয়ে আবার কাউকে বৈদ্যুতিক শক দিয়ে হত্যা করা হয়েছিল। এমনকি লাশটি পর্যন্ত পরিবারের কাছে হস্তান্তরিত হয়নি।

এদেশের মানুষ বরাবরই শান্তিপ্রিয়। সাধারণ জনগণের জানমাল ও জীবনের উপর আঘাত হানলে শুধু ছাত্রলীগ করি বলে নয় এদেশের একজন সন্তান হিসেবে বিপ্লবের বহ্নিশিখায়, রাজপথের রণাঙ্গনে, বিজয়ের মিছিলে আপনাদের সকল অপশক্তির বিরুদ্ধে তারুণ্যের ম্যান্ডেট নিয়ে প্রত্যুত্তর দিতে আমরা প্রস্তুত রয়েছি। আপনারা আলো উপহার দেবার কথা বলে জনগণের সাথে যে পরিহাস করছেন তাতে বলতেই হয় –

সুবোধ, তুমি চালিয়ে যাও আলো আলো খেলা
তুমি কি আর বুঝবে সেই অন্ধকারের জ্বালা?

লেখক – আশিক অমি, শিক্ষার্থী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ (২০১৭-২০১৮), ঢাকা বিশ্ববিদ্যালয়, উপ-দপ্তর সম্পাদক, স্লোগান’৭১

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 bulletinnews24.com
Theme Download From ThemesBazar.Com