1. sohelbl02384@gmail.com : admi2017 :
  2. editor@bulletinnews24.com : Bulletin News24 : Bulletin News24
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ১২:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আওয়ামী নবীনলীগ কিশোরগঞ্জ পৌরশাখার কমিটি গঠন “কইসাস” নতুন কমিটি গঠন কলাপাড়া ইসলামী সাংস্কৃতিক সংসদ (কইসাস) ২০২১ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে । বুলেটিন নিউজ ২৪ কুড়িগ্রাম জেলা পুলিশের শ্রেষ্ঠ এএসআই উলিপুর থানার সোহাগ পারভেজ । বুলেটিন নিউজ ২৪ এক লৌহ মানবীর সংগ্রাম ও ভ্যাক্সিন বৃত্তান্ত ! মিঠামইনে ধোবাজোড়া খালের উপর ব্রীজ নির্মাণ কাজ উদ্বোধন করলেন এমপি তৌফিক ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও পরকিয়া প্রেমিকের ফাঁসি কটিয়াদীতে খাল পুনঃখনন কাজ উদ্বোধন। নিয়ামতপুর ক্রিকেট টুর্ণামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত নোয়াখালীতে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীন ৮৫৫ পরিবার পাচ্ছেন নতুন ঘর । বুলেটিন নিউজ ২৪ নোয়াখালী চাটখিলে গৃহহীনদের প্রধানমন্ত্রীর ঘর প্রদান । বুলেটিন নিউজ ২৪

সানোফি কর্মকর্তা-কর্মচারীদের দাবি-দাওয়া আদায়ে নতুন কমিটির কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

এমদাদুল হক,স্টাফ রিপোর্টার: বাংলাদেশের স্বনামধন্য বহুজাতিক ঔষধ কোম্পানি সানোফি বাংলাদেশ লিমিটেড সম্প্রতি তাদের শেয়ার অন্য তৃতীয় একটি কোম্পানির কাছে হস্তান্তর করতে যাচ্ছে। গত ১৪ই অক্টোবর ২০১৯ কোম্পানির কান্ট্রি চেয়ার ও ম্যানেজিং ডিরেক্টর তাদের এমপ্লয়ীদেরকে ঘোষণা দেন যে ২০২১ সালের মার্চ মাসের মধ্যে তৃতীয় কোনো একটি কোম্পানির কাছে তাদের ৫৫ পার্সেন্ট শেয়ার হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করবে। যদিও তৃতীয় কোম্পানি কে হবে তা এখনো নির্ধারণ করা হয়নি। কোম্পানির এই ধরনের ঘোষণায় কর্মকর্তা কর্মচারীরা তাদের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় পড়েন এবং তারা তাদের আর্ন বেনিফিট ও কম্পেনসেশন এর দাবিতে আন্দোলন গড়ে তোলেন। যদিও কোম্পানিটি এখনও তাদের দাবি-দাওয়ার ব্যাপারে এখনো মুখ খুলছেন না। এরই পরিপ্রেক্ষিতে কোম্পানিটির কর্মকর্তা-কর্মচারীরা ৩/২/২০২০ তারিখে বাংলাদেশ শ্রম অধিদপ্তরের অধীনে”সানোফি বাংলাদেশ লিমিটেড ওয়ার্কার্স-এমপ্লয়িজ’ অ্যাসোসিয়েশন”নামক একটি সংগঠনের রেজিস্ট্রেশন প্রাপ্ত হয় যার রেজিস্ট্রেশন নাম্বার বি-২২০৭। গত ১১ই জানুয়ারি ২০২১ উক্ত সংগঠনের ৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি শ্রম মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হয়। উক্ত কমিটিতে মোঃ নুরুজ্জামান রাজু সভাপতি এবং সঞ্জীব কুমার চক্রবর্তী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
নবনির্বাচিত নেতৃবৃন্দ বলেন, তাদের এই ট্রেড ইউনিয়নের সদস্য সারাদেশব্যাপী, যা প্রধান কার্যালয় ভিত্তিক একমাত্র ট্রেড ইউনিয়ন হওয়ায় উক্ত প্রতিষ্ঠানের ক্ষেত্রে কর্মকর্তা কর্মচারীদের দাবি-দাওয়া আদায়ের ক্ষেত্রে যৌথ দরকষাকষি প্রতিনিধি বলিয়া গণ্য হবে (শ্রম আইন, ধারা ২০২(১)। নেতৃবৃন্দ আরো বলেন, দেশীয় দালাল চক্রের কারণে কর্মকর্তা কর্মচারীদের দাবি-দাওয়া পূরণ না হলে তারা ভবিষ্যতে আরও কঠোর থেকে কঠোরতর কর্মসূচি ঘোষণা করবেন বলে জানিয়েছেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 bulletinnews24.com
Theme Download From ThemesBazar.Com