1. sohelbl02384@gmail.com : admi2017 :
  2. editor@bulletinnews24.com : Bulletin News24 : Bulletin News24
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মা-বাবা মারা যাওয়া মেয়ে কে বিয়ের জন্য ২৫ হাজার টাকা তুলে দিল যুব সমাজ ৫ম বারের মত কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত নাহিদ হাসান সুমন বৌলাই ইউনিয়নে চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে তরুণ আওয়ামীলীগ নেতা মোল্লা বাবুল কিশোরগঞ্জে হাজী আ:মন্নান ইসলামিক শিক্ষানগরীর উদ্যোগে বস্ত্র ও মাক্স বিতরণ রশিদাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে তরুণ আওয়ামীলীগ নেতা ওমর ফারুক লিটন মিঠামইনে কৃষি যন্ত্রপাতি বিতরণ করেছেন এমপি তৌফিক তাড়াইলে নতুন স্বাস্থ্য সেবার উদ্ভোধন রাণীশংকৈলে মহান জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত । বুলেটিন নিউজ ২৪ ঠাকুরগাঁওয়ে প্রায় বিলুপ্তির পথে প্রকৃত শহীদ মিনার। বুলেটিন নিউজ ২৪ ঝালকাঠিতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন । বুলেটিন নিউজ ২৪

ঠাকুরগাঁওয়ে প্রায় বিলুপ্তির পথে প্রকৃত শহীদ মিনার। বুলেটিন নিউজ ২৪

  • আপডেট সময় রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

সাইমন হোসেন,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার ৭ নং চিলারং ইউনিয়নের ভেলাজান (১৮ কালি) গ্রামের শহীদ মিনারটি যেন প্রায় বিলুপ্তির পথে, নেই কোন তদারকি নেই কারো নজরদারি,ময়লা আর্বজনা ছেয়ে গেছে প্রিয় শহীদ মিনার।

২১ ফেব্রুয়ারি (রবিবার) সকালে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে গেলে সরেজমিনে দেখা যায় আর্বজনা ও আগাছা দিয়ে ছেয়ে গেছে শহীদ মিনার ভাঙতে শুরু করেছে মিনার গুলো চারদিকে দূরগন্ধে থাকার যেন কোন পরিবেশই নেই।

স্থানীয় লোকজন ও এলাকায় বয়স্ক লোকেরা বলেন ১৯৭১ সালে মহান মুক্তি যুদ্ধের সময় এখানে একটা বড় কুয়ো ছিল পাক হানাদার বাহিনীরা এই এলাকার অনেক হিন্দু ও মুসলিম নারী পুরুষ কে নির্মম ভাবে হত্যা করে এখানে পুতে রাখে পরে দেশ স্বাধীন হওয়ার পর তাদের এই আত্বত্যাগের ঘটনাকে ধরে রাখার জন্য একটি শহীদ মিনার তৈরি হলেও এখন অযত্ন ও অবহেলায় প্রায় বিলুপ্তী হয়ে যাচ্ছে।

স্থানীয় জনপ্রতিনিধি দের বিষয়টি জানিয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে তারা বলেন- একাধিক বার বিষয়টি নিয়ে মেম্বার,চেয়ারম্যান এর কাছে অবহিত করলে হবে হবে বলে আশ্বাস দেন কিন্তু এখনো কোন উন্নয়ন ও সংস্কার এর জন্য কাউকে দেখা যায়নি।

তবে তারা দাবি করেন উদ্ধতন কতৃপক্ষের নজরে এলে এই শহীদ মিনারটি রক্ষা করা সম্ভব এবং মুক্তিযুদ্ধ সহ সকল শহীদের প্রতি আমরা আমাদের ভালোবাসায় তাদের সন্মানিত করতে পারব এবং পরবর্তী প্রজন্ম এখান থেকেই অনেক কিছু জানতে পারবে ও মহান মুক্তিযোদ্ধা ও ভাষা শহীদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে পারবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 bulletinnews24.com
Theme Download From ThemesBazar.Com